Editors Choice

3/recent/post-list

অ্যাটিটিউড এর বাংলা মানে কি? Attitude Meaning In Bengali

"অ্যাটিটিউড"বাংলা মানে কি? (What is the Bengali meaning of attitude?) বা অ্যাটিটিউড মানে কি? অ্যাটিটিউড শব্দের অর্থ কি? ( Attitude Meaning In Bengali )

Attitude Meaning In Bengali 

The Bengali word for "attitude" is মনোভাব (monobhab).

Here are some examples of how to use it in a sentence:

তার মনোভাব খুব নেতিবাচক (Tar monobhab khub netibachak): His attitude is very negative.

আমি তার মনোভাব বুঝতে পারছি না (Ami tar monobhab bujhte parchi na): I can't understand his attitude.

তোমার মনোভাব পরিবর্তন করতে হবে (Tomar monobhab poriborton korte hobe): You need to change your attitude.

অ্যাটিটিউড এর বাংলা মানে কি?


অ্যাটিটিউড একটি ইংরেজি শব্দ যা আমাদের দৈনন্দিন জীবনে খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি আমাদের আচরণ, মনোভাব, এবং চিন্তাভাবনার একটি প্রতিফলন। বাংলায় এর সঠিক অর্থ বুঝতে গেলে, এটি সাধারণত দুটি প্রধান দিক থেকে ব্যাখ্যা করা যায়:



1. **মনোভাব ও আচরণ:** অ্যাটিটিউড বলতে মূলত একজন ব্যক্তির মনোভাব, ধারণা, এবং আচরণের ধরনকে বোঝানো হয়। এটি মানুষের মনোভাবের পরিসর তুলে ধরে যেমন: ইতিবাচক বা নেতিবাচক, আস্থাশীল বা সন্দিহান ইত্যাদি। উদাহরণস্বরূপ, যদি কেউ একটি সমস্যার প্রতি ইতিবাচক মনোভাব রাখে, তাহলে তার অ্যাটিটিউড হবে ‘ইতিবাচক’।


2. **ভঙ্গি বা ধরণ:** অ্যাটিটিউডের আরেকটি অর্থ হলো ভঙ্গি বা ধরণ যা একজন ব্যক্তি তার শরীরের ভাষা বা কথাবার্তায় প্রকাশ করে। উদাহরণস্বরূপ, এক ব্যক্তি যদি আত্মবিশ্বাসী ভঙ্গিতে কথা বলে বা চলাফেরা করে, তাহলে তার অ্যাটিটিউড হলো ‘আত্মবিশ্বাসী’। 


অ্যাটিটিউড আমাদের সামাজিক ও পেশাদার জীবনকে প্রভাবিত করতে পারে। একজন ব্যক্তির অ্যাটিটিউড তার চরিত্রের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং এটি আমাদের আচরণ এবং পারস্পরিক সম্পর্কের ওপর প্রভাব ফেলতে পারে। 


সুতরাং, অ্যাটিটিউডের বাংলা মানে হলো একটি ব্যক্তির মনোভাব এবং আচরণের ধরন যা তার ব্যক্তিত্ব এবং সামাজিক যোগাযোগে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।