Editors Choice

3/recent/post-list

"উইথ" মানে কি বাংলা? With Meaning In Bengali উইথ এর বাংলা মানে কি?

"উইথ" মানে কি বাংলা?What does "with" mean in Bengali?

আমাদের দৈনন্দিন জীবনে ইংরেজি ভাষার নানা শব্দ ব্যবহৃত হয় এবং তাদের বাংলা অনুবাদ অনেক সময় আমাদের অজানা থাকে। এর মধ্যে একটি গুরুত্বপূর্ণ শব্দ হলো "উইথ"। ইংরেজি ভাষায় "with" শব্দটি মূলত ব্যবহৃত হয় সহায়ক সম্পর্ক বা সঙ্গ নির্দেশ করার জন্য। কিন্তু বাংলায় এর সঠিক অর্থ কী এবং কিভাবে এটি ব্যবহার করা হয়, তা জানা জরুরি।

"উইথ" এর বাংলা মানে:

"উইথ" এর বাংলা মানে হলো "সঙ্গে", "এবং", বা "সহ"। এটি সাধারণত দুইটি ব্যক্তি, জিনিস বা পরিস্থিতির মধ্যে সম্পর্ক বা সংযোগ বোঝাতে ব্যবহৃত হয়।

ব্যবহারের উদাহরণ:

  1. সঙ্গে:"আমি তোমার সঙ্গে সিনেমা দেখতে যাব।" (I will go to the movies with you.)

  2. এবং: "সে খাবার রান্না করেছে এবং আমরা একসঙ্গে খেয়েছি।" (She cooked the food with and we ate together.)

  3. সহ:"এই প্রকল্পটি তৃতীয় পার্টির সহায়তায় সম্পন্ন হয়েছে।" (The project was completed with the help of a third party.)

উইথের পরিবর্তে ব্যবহৃত অন্যান্য বাংলা শব্দ:

বাংলা ভাষায় "উইথ" এর বিভিন্ন প্রেক্ষিতে পরিবর্তনশীল অনুবাদ হতে পারে। উদাহরণস্বরূপ, "সঙ্গে" ব্যবহার করে সহযোদ্ধা বা বন্ধুদের সাথে সম্পর্ক বোঝানো হয়, এবং "সহ" ব্যবহার করে কোনও কিছুর সহায়তা বা অংশীদারিত্ব বোঝানো হয়।

উপসংহার:

"উইথ" একটি বহুবিধ অর্থপূর্ণ শব্দ যা বাংলা ভাষায় বিভিন্নভাবে অনুবাদ করা যায়। এর যথাযথ ব্যবহার এবং প্রেক্ষিতে সঠিক মানে বোঝা বাংলা ভাষার ব্যবহারিক দক্ষতার জন্য গুরুত্বপূর্ণ। আশা করি এই ব্লগপোস্ট আপনাকে "উইথ" এর বাংলা মানে এবং ব্যবহারের ব্যাপারে একটি পরিষ্কার ধারণা দিয়েছে।